কর্মসংস্থানের বড় সুযোগ! ৫৩৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করছে PNB

কোন পদে আবেদন করার জন্য কী যোগ্যতার প্রয়োজন এবং কতগুলি শূন্যপদ রয়েছে জেনে নিন সবিস্তারে... 

৫৩৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করছে PNB


পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (PNB):-  

বিভিন্ন বিভাগীয় পরিচালক ও সিনিয়র ম্যানেজারদের জন্য ৫০০ এরও বেশি শূন্যপদ নিয়োগ করছে। মোট 535 টি শূন্যপদ পূরণ করা হবে। ইতোমধ্যে অনলাইনে আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছে। কোন পদের জন্য আবেদনের জন্য কোন যোগ্যতার প্রয়োজন এবং কতটি শূন্যপদ রয়েছে তা বিস্তারিতভাবে সন্ধান করুন,

1) ম্যানেজার (ঝুঁকি): শূন্যপদের সংখ্যা 180. গণিত বা অর্থনীতি বা পরিসংখ্যান বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি প্রয়োজন। আপনার ফিনান্সে বিশেষীকরণ থাকলেও আপনি আবেদন করতে পারেন, তবে সব ক্ষেত্রে আপনাকে সর্বনিম্ন ৮০ শতাংশ নম্বর পেতে হবে। ঝুঁকি ব্যবস্থাপনা: এর একটি বিশেষ শংসাপত্র থাকলে পছন্দ দেওয়া হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে 1 বছরের অভিজ্ঞতা বাধ্যতামূলক।


2) সিনিয়র ম্যানেজার (ঝুঁকি): 40 টি শূন্যপদ। গণিত বা অর্থনীতি বা পরিসংখ্যান বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি। অংশীদার রিলেশনশিপ ম্যানেজমেন্ট বা ফিনান্সিয়াল রিস্ক ম্যানেজমেন্ট কোর্স করে থাকলেও আবেদন গৃহীত হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে 3 বছরের অভিজ্ঞতা বাধ্যতামূলক।

৩) ম্যানেজার (ট্রেজারি): শূন্যপদের সংখ্যা ৩০ টি। ফিনান্স স্পেশালাইজেশনের সাথে এমবিএ বা সমমানের ডিগ্রি থাকতে হবে। আপনার ডিপ্লোমা ইন ম্যানেজমেন্ট বা ব্যাংকিং এবং ফিনান্সে স্নাতকোত্তর ডিপ্লোমা থাকলেও আবেদন করা যেতে পারে। 1 বছরের অভিজ্ঞতা বাধ্যতামূলক।

4) পরিচালক (আইন): 25 টি শূন্যপদ। স্নাতক পাস করতে হবে 60 শতাংশ নম্বর দিয়ে। আবেদনকারীরা 5 বছরের ইন্টিগ্রেটেড কোর্স করে থাকলেও আবেদন করতে পারবেন। কোনও ব্যাংকের আইন বিভাগে 2 বছরের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক।

5) ম্যানেজার (সিভিল): 6 টি শূন্যপদ। Civil০% নম্বর সহ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বি-ই বা বি-টেক ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে 1 বছরের অভিজ্ঞতা বাধ্যতামূলক।

6) ম্যানেজার (আর্কিটেক্ট): শূন্যপদের সংখ্যা ২. এক্ষেত্রে সাধারণ মানুষের জন্য ১ জন এবং ওবিসির জন্য ১ জন। স্নাতক আর্কিটেকচারে 80 শতাংশ নম্বর পাওয়া উচিত। আর্কিটেকচার কাউন্সিলের সাথে বৈধ নিবন্ধকরণ থাকতে হবে। অটো ক্যাডের পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে সরকারী বিধিবিধান সম্পর্কে সচেতন হওয়া জরুরি। আবাসিক প্রকল্প পরিকল্পনার পাশাপাশি ডিজাইন-শো সুপারভাইজার হিসাবে 1 বছরের অভিজ্ঞতা বাধ্যতামূলক।

7) ম্যানেজার (এইচআর): 10 টি শূন্যপদ। পার্সোনেল ম্যানেজমেন্ট বা শিল্প সম্পর্ক বা এইচআর বা এইচআরডি বা শ্রম আইন বিষয়ে স্নাতকোত্তর ডিপ্লোমা থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে কর্মকর্তা হিসাবে 2 বছরের অভিজ্ঞতা বাধ্যতামূলক।

8) পরিচালক (অর্থনৈতিক): 10 টি শূন্যপদ। 80 শতাংশ সহ অর্থনীতিতে স্নাতক ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে কর্মকর্তা হিসাবে 2 বছরের অভিজ্ঞতা বাধ্যতামূলক।

৯) ম্যানেজার (ক্রেডিট): মোট শূন্যপদের সংখ্যা 200। আবেদনকারীদের অবশ্যই একটি সিএ বা আইসিডাব্লুএ বা এমবিএ বা ফিনান্স স্পেশালাইজেশন সহ ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিপ্লোমা থাকতে হবে। বাণিজ্যিক creditণের ক্ষেত্রে আপনার যদি এক বছরের অভিজ্ঞতা থাকে তবে অগ্রাধিকার দেওয়া হবে।

10) সিনিয়র ম্যানেজার (ক্রেডিট): 50 টি শূন্যপদ। সিএ বা আইসিডাব্লুএ বা এমবিএ বা ফিনান্স স্পেশালাইজেশনে 60 শতাংশ নম্বর পেতে হবে Must 3 বছরের অভিজ্ঞতা বাধ্যতামূলক।

আবেদনকারীদের বয়স 1 জুলাই, 2020 এর মধ্যে 25 থেকে 35 বছরের মধ্যে হতে হবে Sched তফসিলযুক্ত ও ওবিসিরা যথাক্রমে বয়সে 5 এবং 3 বছরের ছাড় পাবেন। এছাড়াও ম্যানেজার পদের বেতন 31 হাজার 605 থেকে 45 হাজার 950 টাকা। সিনিয়র ম্যানেজারের ক্ষেত্রে বেতন 42,020 টাকা থেকে শুরু করে 51,490 টাকা হয়।

অনলাইন আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। আপনাকে www.pnbindia.in এই ওয়েবসাইটে আবেদন করতে হবে। অনলাইন আবেদনের জন্য আপনাকে 650 টাকা দিতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ 29 শে সেপ্টেম্বর।



Post a Comment

0 Comments